বিধানসভা ভোটের দিন ঘোষনার আগেই নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল

21st January 2021 10:25 pm কলকাতা
বিধানসভা ভোটের দিন ঘোষনার আগেই নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) :  নির্বাচন কমিশনের উপর আমাদের আস্থা রয়েছে। সীমান্তবর্তী অঞ্চলে যেসব বিএসএফর তারা দায়িত্বে রয়েছেন। তারা একটি রাজনৈতিক দলের হয়ে কাজ করছেন। তারা বলছেন ভোট না দিলে জেলাশাসক কে ক্ষমতায় পারবে না। আমরা নির্বাচন কমিশনকে এই বিষয়টি জানিয়েছি। এমনটাই জানিয়েছেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় । ছিলেন সুব্রত মুখোপাধ্যায় , ফিরহাদ হাকিম সহ অনান‍্যরা । নির্বাচন কমিশনের দপ্তরে হাজির হন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব । তিনি বলেন ,  ভোটার তালিকায় রোহিঙ্গার নাম তোলা হয়েছে এইটা গুরুতর অভিযোগ। কারণ নির্বাচন কমিশন তালিকা তৈরি করে। মানুষ গনতন্ত্রের উপর যে আস্থা প্রকাশ করে তা বিঘ্নিত হচ্ছে। যতক্ষণ পর্যন্ত ইভিএম মেশিনে বা ভিপি প্যাডে সম্পর্কে রাজনৈতিক প্রতিনিধিরা সন্তুষ্ট না হচ্ছে ততক্ষণ পর্যন্ত ব‍্যবহার করা যাবে না। রাজনৈতিক মতামত আলাদা থাকতেই পারে তবে আমরা বাংলার সংস্কৃতি এভাবে নষ্ট করতে দিতে পারি না।

যেভাবে ভাষা নিয়ে সন্ত্রাস চলছে গুলি মারো স্লোগান চলছে, পুঁতে দেবো বলছে, তা চলতে পারে না। জাতীয় কমিশনকে এ বিষয়ে বলেছি তাদেরকে ব্যবস্থা নিতে বলেছি। মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে কাজ করছেন এই বাংলায় সেই সংস্কৃতি কোন ভাবে নষ্ট না হয়ে যায় সেদিকে নজর দেওয়ার কথা বলার বলেছি কমিশন কে।





Others News

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) :  পর্ণশ্রীতে মা-ছেলেকে নৃশংভাবে খুনের কিনারা। ধৃতদের একজন সন্দীপ দাস(৩২) ও অন্যজন সঞ্জয় দাস(৪৪)। বাড়ি মহেশতলা থানার শ্যামপুরের ঘোষপাড়া তে। জেরায় তারা অপরাধের কথা কবুল করেছে। রবিবার সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন জয়েন্ট সিপি ক্রাইম।

গ্রেফতার মৃতার দুই মাসতুতো ভাই। ধৃতদের বাড়ি মহেশতলায়। জেরায় অপরাধ কবুল করেছে ধৃতরা। ধৃতদের অনেক টাকা ধার হয়ে গিয়েছিল। মৃতের পরিবারের কাছে অনেক টাকা, গয়না ঘরে ছিল এমনই ধারণা ছিল ধৃতদের। পরিকল্পনা করেই বাড়িতে গিয়েছিল ধৃতরা। ধৃতরা জানত, ওই সময়ে তাদের দিদি সুস্মিতা মন্ডল একা থাকত। মাকে খুনের সময় ছেলে তমজিৎ মন্ডল দেখে ফেলে, সেইজন্যই ছেলেকে খুন। জানালেন জয়েন্ট সিপি ক্রাইম মুরলিধর শর্মা।
ধৃত সন্দীপ দাস ও অন্যজন সঞ্জয় দাস কে আগামীকাল আলিপুর আদালতে তোলা হবে।